সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা
নভেম্বরে আবারো লড়বেন বাইডেন ও ট্রাম্প

নভেম্বরে আবারো লড়বেন বাইডেন ও ট্রাম্প

স্বদেশ ডেস্ক:

মার্কিন নির্বাচনে প্রার্থী বাছাইপর্বে সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন বিবেচনা করা হয় ‘সুপার টুয়েসডে’কে। এদিন জয় লাভ করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেজন্য রিপাবলিকান প্রেসিডেন্ট পদে মনোনয়নের দৌড় থেকে সরে দাঁড়ালেন নিকি হ্যালি। এতে আগামী নির্বাচনে আবারো প্রতিদ্বন্দ্বিতা করবেন জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্প।

বুধবার (৬ মার্চ) দ্য ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন রিপাবলিকান প্রেসিডেন্ট পদে মনোনয়নপ্রার্থী নিকি। তাই আসন্ন নির্বাচনে ডেমোক্রেটিক দলের জো বাইডেনের সাথে রিপাবলিকান দলের ডোনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বিতার বিষয়টি স্পষ্ট হয়ে ওঠেছে।

সূত্রটি আরো জানিয়েছে, এ বিষয়ে গণমাধ্যমের মুখোমুখি হয়ে নিকি তার পরিকল্পনা সম্পর্কে বিস্তর জানাবেন।

ভয়েস অফ আমেরিকা জানিয়েছে, প্রাইমারি নির্বাচনে হ্যালি প্রথম জয়লাভ করেন ভার্মন্ট রাজ্যে। তবে সেটা নিয়ে আলাচনার কোনো কারণ ছিল না। তারপর তিনি ট্রাম্পের বিরুদ্ধে প্রায় প্রতিটি অঞ্চলে পরাজিত হতে থাকেন। তার আরেকটি একক বিজয় আসে গত সপ্তাহে ওয়াশিংটন ডিসির প্রাইমারিতে।

মঙ্গলবারের প্রাইমারিতে তার পরাজয় প্রতিপক্ষের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়ানোর সব যুক্তিকে ধূলিস্মাত করে দেয়। তিনি এমনকি ভার্জিনিয়ার মতো রাজ্যেও পরাস্ত হন যেখানে শিক্ষিত ভোটাররা ভোট দিয়েছে।

যদিও ভারতীয়-আমেরিকান প্রার্থী তার আজকের ভাষণে সমর্থন জানাবেন বলে আশা করা যাচ্ছে না। তবে দ্য ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে যে তিনি ডোনাল্ড ট্রাম্পকে সক্রিয়ভাবে রিপাবলিকান এবং স্বাধীন ভোটারদের সমর্থন চাইতে অনুরোধ করতে পারেন, যারা আগে তাকে সমর্থন করেছিলেন।

এর আগে প্রার্থী বাছাইপর্বে সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন হিসেবে বিবেচনা করা হয় ‘সুপার টুয়েসডে’কে। স্থানীয় সময় মঙ্গলবার (৫ মার্চ) সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত বিরামহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্রের ১৫টি অঙ্গরাজ্যে রিপাবলিকান পার্টির ও ১৪টি অঙ্গরাজ্যে ডেমোক্র্যাটদের প্রার্থী বাছাইয়ের ভোট অনুষ্ঠিত হয়।

সূত্র : দ্য ওয়াল স্ট্রিট জার্নাল ও ভয়েস অফ আমেরিকা

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877